bbs

টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুতে রেকর্ড সংখ্যক পরিবহন পারাপার হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩৩ হাজার ৭৩৪টি পরিবহন থেকে সেতুতে টোল আদায় হয়েছে ২ কোটি ৭৭ লাখ ২৯ হাজার ৫০০ টাকা।

সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গে‌ছে, গেল ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার ২৮ এপ্রিল সকাল ৬টা থেকে শুক্রবার ২৯ এপ্রিল সকাল ৬টা পর্যন্ত ) বঙ্গবন্ধু সেতু দিয়ে ৩৩ হাজার ৫৩৯ টি যানবাহন পারাপার হয়েছে।

 
 এর মধ্যে ঢাকা থেকে সেতু পার হয়ে উত্তরবঙ্গ গেছে ১৮ হাজার ৯০৭ মোটরসাইকেলসহ ছোট-বড় যানবাহন। আর টোল আদায় হয়েছে ১ কোটি ৩৮ লাখ ৮৫ হাজার ৯৫০ টাকা। উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী পরিবহন সেতু পার হয়েছে ১৪ হাজার ৮২৭টি। এতে সেতুর পশ্চিম পাড়ের টোল আদায় হয়েছে ১ কোটি ৩৮ লাখ ৪৩ হাজার ৫৫০ টাকা। মোট ২ কোটি ৭৭ লাখ ২৯ হাজার ৫০০ টাকা।    
 
এদি‌কে বঙ্গবন্ধু সেতুপূর্ব পা‌ড়ে উত্তরবঙ্গগামী মোটরসাই‌কেল পারাপারের জন‌্য দুইটি লেন চালু করা হ‌য়ে‌ছে। এতে সেতুর পূর্ব গোল চত্বর থে‌কে মোটর সাই‌কেলগু‌লো স্টক ইয়ার্ড (মালবাহী পরিবহন থে‌কে মালামাল আন‌লোডের স্থান) সড়ক দি‌য়ে সেতুর টোল প্লাজায় প্রবেশ করেছে। এতে সকা‌লে সেতু এলাকায় ক‌য়েকশ মোটরসাইকেলের জটলার সৃষ্টি হয়েছিল। সেতু এলাকায় এমন মোটরসাইকেলের জটলার ভিডিওর একটি ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।
 
 
এদিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কের সার্বিক পরিস্থিতি পরিদর্শন ক‌রে‌ ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (ক্রাইম) নুরে আলম মিনা বলেন,  ঈদ কে‌ন্দ্রিক শ্রমিক‌দের যা‌তে একসঙ্গে ছু‌টি না দেয় এবং বিভিন্ন দি‌নে ছু‌টি দেওয়া হয় তার জন‌্য সংশ্লিষ্ট গার্মেন্টস কর্তৃপক্ষের স‌ঙ্গে যোগা‌যোগ হ‌য়ে‌ছে।
 
তি‌নি ব‌লেন, বিগত ঈদগু‌লো থে‌কে এবার ঈদ যাত্রায় পু‌লিশ প্রশাসন বি‌ভিন্ন উদ্যোগ নি‌য়ে‌ছে। মহাসড়‌কের বি‌ভিন্ন প‌য়ে‌ন্টে পু‌লি‌শের নজরদারি ক‌্যাম্প স্থাপন করা হ‌য়েছে। এবার ঈদে মানুষ নি‌র্বিঘ্নে বা‌ড়ি যে‌তে পার‌বে।