23 final ja1

শাদাব হাসিনঃ শনিবার,২৩ এপ্রিল,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ্ আলোচনা সভার ২৬৩তম পর্ব অনুষ্ঠিত  হয়।                                                            

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন এশিয়ান টেলিভিশনের সাংবাদিক রফিকুল ইসলাম রলি এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ভোলার চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা মাহমুদা,ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন,নীলফামারী-জলঢাকা থেকে ফাতেমা-তুজ-জোহরা লিমা,ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে মাসুম আব্দুল্লাহ মোসাম্মৎ সুবর্ণা আক্তার ।        

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।  

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব সময় সৎ চিন্তা করতেন।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু এক অনন্য ব্যক্তিত্ব ছিলেন। তিনি সারাজীবন সাধারণ মানুষের জন্য আন্দোলন করে গেছেন।বক্তারা আরো বলেন,বঙ্গবন্ধু অনেক গুণে গুণান্বিত ছিলেন। তার সব গুণের মধ্যে একটি হলো সততা। বঙ্গবন্ধুর সততা নিয়ে কোনো দিন কেউ কোনো খারাপ কথা বলতে পারেনি পারবেও না। কারণ তিনি ছিলেন সৎ। কিন্তু বাংলাদেশে এই সততার অনেক অভাব।  

সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।  

সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন রাজশাহী থেকে ডা.মনোয়ার।