30jedit final

 প্রেস ওয়াচ রিপরতঃ বুধবার,৩০ মার্চ,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ্ আলোচনা সভার ২৩৯তম পর্ব অনুষ্ঠিত হয়।                                     
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের প্রভাষক কাজী ফারজানা ইয়াসমিন।       
সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ-জোহরা লিমা।    
সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু সবসময় সাংবাদিকদের প্রতি সহমর্মী ছিলেন।
আর্জিনা খানম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন অত্যন্ত দূরদর্শি এবং সুচিন্তক ব্যক্তিত্ব।  
প্রশান্ত কুমার সরকার বলেন,আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাধারণ দিকদর্শী চিন্তাচেতনার ফলেই বাঙালি জাতি  হিসেবে আমরা মাথা উঁচু করে দাড়িয়ে আছি।বঙ্গবন্ধুর সহজ-সরল, নির্লোভ, নিরহঙ্কারী জীবনযাপন এবং বাঙালির জন্য তাঁর আত্মত্যাগ চিরস্মরণীয় হয়ে থাকবে।   

কাজী ফারজানা ইয়াসমিন বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হয়েছিলেন।

দিপু সিদ্দিকী বলেন, বঙ্গবন্ধুর ছবির দিকে তাকালে যে স্নিগ্ধ প্রসন্নতা ও সততার দীপ্তি প্রকাশ পায়, যে শান্ত-সৌম্য চেহারা ফুটে ওঠে তাতে জীবনেরই স্পর্শ পাওয়া যায়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির হৃদয়ে বেঁচে থাকবেন চিরদিন ।
সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।
সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা.মনোয়ার এবং সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা।