‘মুক্তিযুদ্ধের চেতনায় তরুণ প্রজন্ম দেশকে এগিয়ে নিয়ে যাবে’

দিপু সিদ্দিকীঃ

মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে তরুণ প্রজন্মের মাধ্যমে বাংলাদেশকে আরও এগিয়ে নিয়ে যেতে হবে বলে মন্তব্য করেছেন ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ) বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এ কে এম মোশাররফ হুসাইন।

সোমবার (২৮ মার্চ) বিকেলে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে আইএসইউ আয়োজিত এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোহাম্মদ আতিকুর রহমান।

এ সময় তিনি বলেন, তারুণ্যের শক্তিতে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি, এই তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়েই বাংলাদেশকে নিয়ে যেতে হবে উন্নত দেশের কাতারে।

প্রফেসর ড. আব্দুল আউয়াল খান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ ও বলিষ্ঠ নেতৃত্ব আমাদের এই অর্জিত স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছিলেন। বঙ্গবন্ধুর সুদৃঢ় নেতৃত্বের কারণেই তিনি জনমানুষের হৃদয়ের নেতা হয়েছেন। তার স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলতে আমাদের সবাইকে কাজ করতে হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইএসইউ রেজিস্ট্রার মো. লুৎফর রহমান। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ. টি. এম. কাদের নেওয়াজ এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান কে. আহমেদ আলমসহ অনুষ্ঠানে বিভিন্ন প্রোগ্রামের চেয়ারপার্সন, শিক্ষক শিক্ষিকা, শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।