ar

দিপু সিদ্দিকীঃ

সিবি আয়োজিত মুজিববর্ষের কনসার্টে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে পারফর্ম করার কথা ছিল অস্কারজয়ী সংগীতশিল্পী এ আর রহমানের। মঙ্গলবার (২৯ মার্চ) নির্ধারিত সময়ে কনসার্ট শুরুও হয়েছিল। কিন্তু বৃষ্টি বাধায় আপাতত বন্ধ রয়েছে সব আয়োজন।

এদিকে, বিকেলে কনসার্ট শুরু হলে জনপ্রিয় ব্যান্ড মাইলস ও মমতাজ পারফর্ম করেন। মাগরিবের নামাজের বিরতির পরই এ আর রহমানের স্টেজে ওঠার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে আপাতত সব বন্ধ আছে (এ প্রতিবেদন লেখা পর্যন্ত সন্ধ্যা সোয়া ৭টা)।

এদিকে, বৃষ্টির কারণে মাঠে ভিআইপিদের জন্য পাতা আসন সব ভিজে গেছে। মাঠ থেকে সময় সংবাদের প্রতিনিধি জানিয়েছেন, বৃষ্টি থেকে রেহাই পেতে বেশ কয়েকজন ভিআইপিকে চেয়ার মাথায় করে ঘুরতেও দেখা গেছে।

কনসার্ট উপলক্ষ্যে ইতোমধ্যে নতুন রূপে সেজেছিল মিরপুর শের-ই-বাংলা  ক্রিকেট স্টেডিয়াম। বাইরে সবুজ আলোর মরিচ বাতিতে মনে হবে কোনো বিয়েবাড়ি আর ভেতরে তৈরি করা হয়েছে অস্থায়ী কিছু স্থাপনা। পুরো স্টেডিয়ামজুড়েই রয়েছে লাইটিং। স্পশষ্টতই যথাযথ কনসার্ট আয়োজনের সব প্রস্তুতিই সম্পন্ন করে বিসিবি।

সোমবার (২৮ মার্চ) সন্ধ্যায় হিন্দি আর বাংলা গানের সুরে বিমোহিত ছিল মিরপুর স্টেডিয়াম। কারণ মঞ্চে তখন সতীর্থদের নিয়ে গানের মহড়ায় ব্যস্ত সময় পার করছিলেন এ আর রহমান। মহড়ায় বেশ উপভোগ্য সময় কাটাতে দেখা গেছে এ শিল্পীকে। তিনি ছাড়া বেশ কয়েকজন জনপ্রিয় শিল্পীও এতে অংশ নেন।

বিসিবি আয়োজিত মুজিববর্ষের কনসার্টে তিন ঘণ্টা পারফর্ম করার কথা রয়েছে এ আর রহমানের। গাইবেন ৩৫টি গান। মাঠে বসে প্রায় ১৪ হাজার দর্শক এই অনুষ্ঠান উপভোগের সুযোগ পাচ্ছে।

এর আগে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মিরপুরে পারফর্ম করেছিলেন এ আর রহমান।

এদিকে, মঙ্গলবার (২৯ মার্চ) বিকেলে গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন এ আর রহমান। এ সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন উপস্থিত ছিলেন।