19 feb1

   প্রেস রিলিজ :শনিবার মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ২০২তম পর্ব অনুষ্ঠিত হয়।   

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক ও বঙ্গবন্ধু গবেষক আবু সালেক খান।

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ-জোহরা লিমা।

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু গুণীজনের কদর করতে জানতেন।তিনি আরো বলেন,অনুজদের প্রতি যেমনি ছিল তাঁর ভালোবাসা তেমনি অগ্রজদের প্রতি ছিল অসীম মমতা ও শ্রদ্ধা। মূলত সকল সৃষ্টির প্রতি ছিল তাঁর উদার ভালোবাসা এবং শ্রদ্ধাবোধ।

আর্জিনা খানম বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

গবেষক আবু সালেক খান বলেন,বঙ্গবন্ধু আমাদের কাছে অতীত নন তিনি আমাদের মাঝে বর্তমান এবং অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন।

ফাতেমা তুজ-জোহরা লিমা বলেন, বঙ্গবন্ধু স্পষ্টভাষী  ছিলেন।আমদেরকেও স্পষ্টভাষী হতে হবে।    

দিপু সিদ্দিকী বলেন, দেশপ্রেমের কোন বিকল্প নেই।বঙ্গবন্ধু হলেন দেশপ্রেম ও জাতীয় ঐক্যের প্রতীক।   

সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।    

সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন  ও সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা।