12fff222

প্রেসওয়াচ রিপোর্টঃ আজ শনিবার,ফেব্রুয়ারি,১২,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৯৫তম পর্ব অনুষ্ঠিত হয়।   

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন  ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ-জোহরা লিমা, ছোলমাইদ উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আফরোজা বেগম নীলা,কুমিল্লার লাকসাম থেকে প্রভাষক কামাল উদ্দিন।

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন দৈনিক কুষ্টিয়া পত্রিকার সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির।  

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু স্বচ্ছতা এবং সততার নীতিতে অটল ছিলেন।  

প্রধান অতিথির বক্তৃতায় আব্দুস সাত্তার দুলাল বলেন, বঙ্গবন্ধুর অনুসারীদেরকে অবশ্যই সাদাকে সাদা,কালোকে কালো বলার শক্তি অর্জন করতে হবে। নির্বাচন কমিশনের সার্চ কমিটি প্রসঙ্গে তিনি বলেন, যারা সার্চ করবেন এবং যাদেরকে নির্বাচন কমিশনের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করবেন তাদের প্রত্যেককেই অত্যন্ত স্বচ্ছ এবং সততার পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা যথাযথভাবে বাস্তবায়ন করতে হলে শিক্ষাব্যবস্থার দিকেও নজর দিতে হবে। গবেষণার পাশাপাশি আধুনিক শিক্ষার সঙ্গে ধর্মীয় শিক্ষার সমন্বয় করা জরুরি বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন। বক্তারা আরো বলেন যেকোনো মূল্যে দুর্নীতি সহনশীল মাত্রায় নিয়ে আসতে হবে এবং পর্যায়ক্রমে দুর্নীতিকে শূন্যের কোঠায় নামিয়ে আনতে হবে ।  

সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

এছাড়াও সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি,অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর।