22book

 গতকাল বৃহস্পতিবার ফেব্রুয়ারি,১০,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৯৩তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন। সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন ছোলমাইদ উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আফরোজা বেগম নীলা এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা-তুজ-জোহরা লিমা ।

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু জাতীয় নিরাপত্তার বিষয়টি অনুধাবন করে এনএসআই প্রতিষ্ঠা করেছিলেন।

সভায় বক্তারা বলেন, দেশপ্রেম প্রদর্শনের চূড়ান্ত সময় এখন। বাংলাদেশের ঈর্ষণীয় উন্নয়ন দেখে দেশি-বিদেশি ষড়যন্ত্র কারীরা উন্মুখ হয়ে আছে। এই ষড়যন্ত্র মোকাবেলায় জাতিকে ঐক্যবদ্ধ করা ছাড়া কোন বিকল্প নেই।

সভায় সূচনা বক্তব্য প্রদান করেন দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ অর্ণব। এছাড়াও সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা ও রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।