4 edit

শুক্রবার ফেব্রুয়ারি,০৪,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৮৭তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন কুমিল্লার লাকসাম থেকে প্রভাষক কামাল উদ্দিন।
সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন পঞ্চগড় থেকে খাদেমুল ইসলাম এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন ছোলমাইদ উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আফরোজা বেগম নীলা ।
সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু জোট নিরপেক্ষ নীতিতে বিশ্বাসী ছিলেন ।
সভায় বক্তারা বলেন, নিউক্লিয়াস স্বাধীনতা যুদ্ধের জন্য গোপনে কাজ করেছিল কিন্তু সর্বসম্মুখে সবাইকে জানান দিয়ে বঙ্গবন্ধুর মতো কোটি মানুষকে একত্রে উজ্জীবিত করতে কিন্তু এসব গোপন তৎপরতা ব্যাপকভাবে ব্যর্থ। বঙ্গবন্ধু নিজে কাউকে পরোয়া না করে ঝুঁকি নিয়ে সব্যসাচীর মতো লড়ে গিয়েছেন বাঙালিকে একটি মুক্ত আকাশ উপহার দেওয়ার জন্য।
সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।