2finalll finaalll

শাফিউল বাশারঃজানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও বলেছেন,বঙ্গবন্ধু স্বজনপ্রীতির ঊর্ধ্বে থেকে দেশ প্রেমের নিদর্শন রেখে গেছেন।

বুধবার  মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৮৫তম পর্বে সভাপতির বক্তৃতায় তিনি একথা বলেন। 

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বঙ্গবন্ধু গবেষক ড. জেবউননেছা এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক ও গবেষক মোঃ আবু সালেক খান ও ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন ।   

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা-তুজ-জোহরা লিমা  এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন পঞ্চগড় থেকে খাদেমুল ইসলাম।

সভায় বক্তারা বলেন,শুধু বঙ্গবন্ধুই নন বঙ্গবন্ধুর মাতা বেগম ফজিলাতুন্নেছাও সরকারি সম্পদ ব্যবহারে কৃচ্ছতা সাধন করতেন। জরুরী প্রয়োজনে গ্রামের বাড়িতে যাওয়ার জন্য সরকারি হেলিকপ্টার ব্যবহারের সুযোগ পেয়েও ফিরিয়ে দিয়েছিলেন তিনি। তেমনিভাবে বঙ্গবন্ধুও সরকারি কাজে শেখ কামালসহ স্বজনদের হস্তক্ষেপ ও অনুরোধ প্রত্যাখ্যানসহ যেকোনো তদবির নিরুৎসাহিত করেছিলেন। বক্তারা বলেন ,এই ধরনের অনেক তথ্য উপাত্ত দেশের প্রয়োজনেই জনসাধারণের সামনে উপস্থাপন করতে হবে।  যা দেখে সরকারি-বেসরকারি কাজে নিয়োজিত কর্মচারী-কর্মকর্তারা অনুপ্রাণিত হন এবং দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলা গড়ে তোলার কাজে নিজেদেরকে নিয়োজিত করতে পারেন। জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যাপি সান্ধ্যকালীন বঙ্গবন্ধু পাঠচক্র এ কাজটি ত্বরান্বিত করছে। জাতিকে ঐক্যবদ্ধ করতে বঙ্গবন্ধুকে ঐক্যের প্রতীক হিসেবে মেনে নেয়ার কোনো বিকল্প নেই বলেও বক্তারা অভিমত ব্যক্ত করেন।    

বঙ্গবন্ধু সম্পর্কে আলোকপাত শেষে বক্তারা জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র  আশু রোগমুক্তি ও সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করেন।

সভায় সূচনা বক্তব্য প্রদান করেন দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ অর্ণব। সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

এছাড়াও সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা।