19 jaaannnnneee

মাহবুব বাশারঃ ড. কলিমউল্লাহ বলেছেন, বঙ্গবন্ধু বাকশাল এর দরজা সবার জন্য অবারিত রেখেছিলেন। বুধবার মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৭১তম পর্বে সভাপতির বক্তব্যদান কালে ড. কলিমউল্লাহ একথা বলেন।     

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল  এবং মুখ্য আলোচক ও সঞ্চালক হিসেবে সংযুক্ত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

প্রধান অতিথির বক্তৃতায় আর্জিনা খানম বলেন, তৃণমূল পর্যায়ে অন্যায় ও অনিয়মের বিরুদ্ধে বঙ্গবন্ধুর সৈনিকদেরকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে।    

আব্দুস সাত্তার দুলাল বলেন,বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে সার্বজনীন বিবেচনায় একটা পরিবর্তনের ডাক দেওয়া প্রয়োজন ।বঙ্গবন্ধুর চেতনার পরিপন্থী সকল কার্যক্রমের বিরুদ্ধে জেগে উঠতে হবে।  অন্যায়, অনিয়ম সর্বোপরি দুর্নীতি প্রতিরোধের জন্য সেই পরিবর্তনের আহ্বান এখন সময়ের দাবি।সেই ডাক দেয়ার জন্য জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডঃ মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ বিএনসিসিও’র প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।

দিপু সিদ্দিকী বলেন, দূর্নীতি-অনিয়ম ও নৈতিকতা পরিপন্থী কার্যকলাপরোধে শিক্ষক তথা শিক্ষা প্রতিষ্ঠানের একটি বিরাট ভূমিকা রয়েছে। দায়িত্ব পালনের ক্ষেত্রে জাতির মেরুদন্ড সবল করার দায়িত্বে নিয়োজিত এ শিক্ষাখাতটির ভূমিকা প্রশ্নাতীত নয় বলেও তিনি অভিমত ব্যাক্ত করেন।

সভায় সূচনা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ অর্ণব।

এছাড়াও সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা।