11jjjj1

জান্নাতুল মাওয়াঃমঙ্গলবার  মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৬৩তম পর্ব অনুষ্ঠিত হয়।      

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বঙ্গবন্ধু গবেষক ড. জেবউননেছা এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম।    

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন পঞ্চগড় থেকে খাদেমুল ইসলাম এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন কুমিল্লার চান্দিনা থেকে জনতা ব্যাংকের কর্মকর্তা খোরশেদ আলম।

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন,বঙ্গবন্ধু কর্তৃক সংসদীয় সরকার ব্যবস্থা প্রবর্তন ছিল একটি মাইলফলক ।

প্রধান অতিথির বক্তৃতায় ড. জেবউননেছা বলেন , বঙ্গবন্ধু ছিলেন একজন ধৈর্যশীল এবং বিদগ্ধ পাঠক।

আর্জিনা খানম বলেন,বঙ্গবন্ধু দেশের মানুষের মৌলিক অধিকার রক্ষার জন্য সংগ্রাম করে গেছেন। 

খোরশেদ আলম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  ছিলেন বাঙ্গালী জাতির অনুপ্রেরণার উৎস।  

খাদেমুল ইসলাম বলেন,দুর্নীতি রোধে প্রধানমন্ত্রির আহ্বানে সাড়া দিয়ে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

দিপু সিদ্দিকী বলেন, স্বাধীনতার পরপরই বঙ্গবন্ধু হত্যাকাণ্ড বাংলাদেশের জন্য সবচেয়ে বড় ট্র্যাজেডি এবং ইতিহাসের জঘন্য ও বর্বরতম অধ্যায় ।  

সভায় সূচনা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ অর্ণব ।

রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল,ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন এবং নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ-জোহরা লিমা।