জানিপপ

শাদাব হাসিনঃ ড. কলিমউল্লাহ বলেছেন,বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ছিল তাৎপর্যপূর্ণ ঘটনা । তিনি সোমবার সন্ধ্যায় মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৬২তম পর্বে  সভাপতির বক্তৃতায় একথা বলেন।       

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং বিশেষ অতিথি হিসেবে কলকাতা থেকে সংযুক্ত ছিলেন ভারতের টেলিভিশন ব্যক্তিত্ব ও কলামিস্ট পিনাকী ভট্টাচার্য।    

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ-জোহরা লিমা  এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম।  

প্রধান অতিথির বক্তৃতায় আব্দুস সাত্তার দুলাল বলেন,বঙ্গবন্ধু শোষণহীন সমাজ প্রতিষ্ঠায় এবং সকল ধর্মের অনুসরণকারীদের অধিকার আদায়ে আজীবন সংগ্রাম করে গেছেন।

পিনাকী ভট্টাচার্য বলেন, বঙ্গবন্ধু ছিলেন প্রকৃত শিক্ষিত মানুষ।

আর্জিনা খানম বলেন, বঙ্গবন্ধু আমাদের চেতনার বাতিঘর ।তাঁকে স্মরণ করতেই হবে।

ফাতেমা তুজ-জোহরা লিমা বলেন,বঙ্গবন্ধু এক জাদুকরী স্পর্শে ঘুমন্ত ও পদানত বাঙালি জাতিকে জাগিয়ে তুলে স্বাধীনতার মন্ত্রে উদ্দীপ্ত করেছিলেন।  

দিপু সিদ্দিকী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাঙালির বঙ্গবন্ধু নন, তিনি বিশ্ববরেণ্য রাজনীতিক ‘বিশ্ববন্ধু’ উপাধিতেও বিশ্বনন্দিত।    

সভায় সূচনা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ অর্ণব।

রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিকীর সঞ্চালনায় আজকের আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন ছোলমাইদ উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আফরোজা বেগম নীলা,কুমিল্লার চান্দিনা থেকে জনতা ব্যাংকের কর্মকর্তা খোরশেদ আলম এবং পঞ্চগড় থেকে খাদেমুল ইসলাম।

সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা ।