30 1

প্রেস ওয়াচ রিপোর্টঃ ড. কলিমউল্লাহ বলেছেন, বঙ্গবন্ধু উচ্চ মনোবল নিয়ে সকল সঙ্কট মোকাবেলা করেছেন।

বৃহস্পতিবার  মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৫১তম পর্ব অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ একথা বলেন।     

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।  

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন অস্ট্রেলিয়া থেকে ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটির ফেলো ড.তানভীর ফিত্তীণ আবীর এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ অর্ণব ।

প্রধান অতিথির বক্তৃতায় আর্জিনা খানম বলেন, নদী, মাটি আর কাদাজল মেখে বেড়ে ওঠা খোকা ছিলেন অদম্য সাহসী ও প্রতিবাদী। দেশের মানুষের প্রতি নিবিড় ভালোবাসা বঙ্গবন্ধুর আসন স্থায়ী করে রেখেছে প্রত্যেক বাঙালির হৃদয়ে।

ড.আবীর বলেন, বঙ্গবন্ধু জাতিসংঘে প্রদত্ত ভাষণে বলেছিলেন, ‘আমাদের মতো দেশসমূহ, যাদের অভ্যুদয় সংগ্রাম ও ত্যাগের মধ্য দিয়ে, এই আদর্শে বিশ্বাসই তাদের বাঁচিয়ে রাখবে।’ শেখ হাসিনা এ আদর্শে বিশ্বাস রেখেছেন বলেই আত্মনির্ভরশীলতার লক্ষ্য অর্জন করার পথে দৃপ্ত পদক্ষেপে এগিয়ে যেতে পারছেন।

দিপু সিদ্দিকী বলেন, জানিপপ’র বর্ষকালব্যপী ধারাবাহিক আলোচনা সভা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহাকাব্যিক জীবনকে আরো নিবিড়ভাবে পর্যবেক্ষণ করার ক্ষেত্রে গুরুত্ব পূর্ণ ভুমিকা রাখবে ।  

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন কুমিল্লার লাকসাম থেকে প্রভাষক কামাল উদ্দিন ও সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা।