cr

বিশ্বকাপে বড় কিছু করার স্বপ্ন নিয়ে দেশ ছেড়েছিলেন লাল-সবুজরা। শেষ পর্যন্ত আসর এখনও চলমান থাকলেও দেশের বিমান ধরতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলকে।

স্থানীয় সময় শুক্রবার (৫ নভম্বের) সকাল সাড়ে ১০টায় এমিরেটস এয়ালাইন্সের একটি ফ্লাইটে করে ঢাকার উদ্দেশে দুবাই ত্যাগ করবে দল। এদিন বাংলাদেশ সময় বিকেলে ৪টা ৫৫ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে তাদের বহনকারী বিমান।

এবারের আসরে প্রায় প্রতিটি দলের সঙ্গেই নাকানি-চুবানি খেয়েছে বাংলাদেশ। সেটা যেমন বোলিংয়ের ক্ষেত্রে তেমনি ব্যাটিং কিংবা ফিল্ডিংয়ের বেলায়ও। শুরুতেই প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের মতো দলের বিপক্ষে ৬ রানে হারে বাংলাদেশ। এরপরের দুই ম্যাচে জয় পেলেও সুপার টুয়েলভেও কোনো জয় নেই টাইগারদের।

আরও পড়ুন: অধিনায়ক পরিবর্তন, শুক্রবার জিম্বাবুয়ে যাচ্ছে মেয়েরা

বিশ্বকাপ যাত্রা শুরু করার ঠিক আগ মুহূর্তে নিউজিল্যান্ডকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে কিউইদের ৩-২ ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ। তার আগে অজিদের ৪-১ ব্যবধানে হারায় টাইগাররা। দুই সিরিজ জয়ের পর অনেকেই খুশি হয়েছিলেন টাইগারদের পারফরম্যান্সে। কিন্তু কঠিন উইকেটের কারণে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টকে কাঠগড়ায়ও দাঁড় করিয়েছিলেন কেউ কেউ। শেষোক্তদের ধারণাই সত্যি হলো ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বমঞ্চে।

শেষ পর্যন্ত এক রাশ হাতাশা নিয়েই দেশে ফিরতে হচ্ছে মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনীকে। অবশ্য দেশে এসেও বেশিদিন বিশ্রামে থাকতে পারছেন না ক্রিকেটাররা। কারণ আগামী ১৯ নভেম্বর থেকে ঘরের মাঠে শুরু হবে পাকিস্তান সিরিজ। ছুটি কাটিয়ে আবার ক্যাম্পে যোগ দেবেন লিটন-মুশফিকরা। পাকিস্তানের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা।