bast

প্রেস বিজ্ঞপ্তিঃ

সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক আবুল বাসেত মজুমদারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ) এর চেয়ারম্যান ও বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও।

বুধবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

এক শোক বার্তায় জানিপপ এর চেয়ারম্যান প্রফেসর নাজমুল আহসান কলিমউল্লাহ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার-পরিজন, গুণগ্রাহী, সহকর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। শোক বিবৃতিতে জানিপপ চেয়ারম্যান বলেন, প্রথিতযশা আইনজীবী আবুল বাসেত মজুমদার আইনের শাসন ও মানুষের ন্যায়বিচার প্রতিষ্ঠায় আজীবন কাজ করে গেছেন। সদ্য প্রয়াত এই আইনজীবী দেশের আইন অঙ্গনে ৫০ বছরের অধিক সময় দরিদ্র ও নির্যাতিত মানুষের পাশে থেকে আইনী সেবার যে অনন্য দৃষ্টান্ত রেখে গেছেন তা দীর্ঘকাল স্মরনীয় হয়ে থাকবে।