re

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, ‘প্রধানমন্ত্রী তার জীবনকে উৎসর্গ করেছেন আপামর মানুষের কল্যাণে। দেশের মানুষের উন্নয়ন ঘটানোই তার একমাত্র ধ্যান-জ্ঞান। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়াই তার জীবনের একমাত্র লক্ষ্য। বিশ্বের সামনে একটি উদীয়মান অর্থনীতির দেশ হিসেবে শেখ হাসিনা বাংলাদেশকে তুলে ধরতে সক্ষম হয়েছেন।’

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বিশ্বের বুকে বাঙালি জাতি আজ মাথা তুলে দাঁড়িয়ে আছে। বঙ্গবন্ধুর মৃত্যুর দীর্ঘ ২১ বছর পর যেন ধ্বংসস্তূপ থেকে উঠে আসা এক ফিনিক্স পাখির মতোই তিনি দেশ পরিচালনার দায়িত্ব নিয়েছেন। বাংলাদেশকে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়। কন্টকাকীর্ণ চলার পথের সব বাধা পেরিয়ে তিনি আজ শেখ হাসিনা। তার সঙ্গে ধীরে ধীরে বাংলার মানুষের ভাগ্যও জড়িয়ে গেছে।’

অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ সারাদেশে বাদ জোহর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মো. মুশফিকুর রহমান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর এ এফ এম ইয়াহিয়া চৌধুরী, মো. শাহজাহান সিদ্দিকী বীর বিক্রম, ড. মাওলানা মুহাম্মদ কাফীলুদ্দীন সরকার বক্তব্য রাখেন। এছাড়া অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের সব কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মোহাম্মদ মহীউদ্দিন মজুমদার।