271

Posted by: | Posted on: September 26, 2021

প্রেস ওয়াচ রিপোর্টঃ মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন অমায়িক মানুষ। তাঁর কাছ থেকে শিষ্টাচার শেখার অনেক বিষয় রয়েছে। 

রবিবার মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জনাব মোহাম্মদ আমিনুল ইসলাম। 

সভায় প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ আমিনুল ইসলাম বলেন, প্রফেসর সাইদুর রহমান কর্তৃক দর্শন সমিতির প্রধান অতিথি হিসেবে বঙ্গবন্ধুর উদাহরণ টেনে বলেন, বঙ্গবন্ধু ছিলেন উদার প্রকৃতির। যিনি শিক্ষকদের সম্মানপ্রদর্শণ করতেন এবং নিজস্ব পান্ডিত্য কখনো প্রদর্শন করতেন না। 
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক লালসবুজ পত্রিকা সম্পাদক  সোহেল আহমেদ সোহেল। তিনি প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান ও বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন নিয়ে বক্তব্য উপস্থাপন করেন। আলোচনায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলা৫২নিউজ পত্রিকার সম্পাদক ও ঢাকা আদর্শ কলেজের শিক্ষক জনাব কাজী আওলাদ হোসেন। তিনি বঙ্গবন্ধুর আত্নত্যাগ সম্পর্কে বক্তব্য উপস্থাপন করেন।

আজকের আলোচনায় গেস্ট অব অনার ছিলেন সেক্টর কমান্ডারস্ ফোরামের যুগ্ম সম্পাদক, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ, বীরমুক্তিযোদ্ধা ও ৭৫ এর প্রতিরোধযোদ্ধা এ কে আজাদ পাটোয়ারি। তিনি মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে বক্তব্য উপস্থাপন করেন। 

আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন যথাক্রমে জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার আফসানা করিম, চাঁদপুরস্থ কচুয়া উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জনাব মোফাচ্ছেল হোসেন খান, এবং রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিকী
রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জনাব মোহাম্মদ আমিনুল ইসলাম।-ডেইলি প্রেস ওয়াচ ।
, জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোহাম্মদ হাবিবুর রহমান, সিলেট থেকে দৈনিক দেশ রুপান্তর পত্রিকার রিপোর্টার জনাব আব্দুল্লাহ অাল তোফায়েল এবং কুমিল্লাস্থ জনতা ব্যাংকের কর্মকর্তা জনাব মোঃ খোরশেদ আলম।