kam

Posted by: | Posted on: August 28, 2021

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে শুরু হয়েছে আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতা।

শুক্রবার বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক, বাংলাদেশ দাবা ফেডারেশনের ও সাউথ এশিয়ান দাবা কাউন্সিলের সভাপতি ড. বেনজীর আহমেদ (বিপিএম, বার) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাইফ পাওয়ারটেক লিমিটেড ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন।

বাংলাদেশ, ভারত, চিন, রাশিয়া, ইরান, ফিলিপাইন, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, বেলারুশ, নেপাল, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, মঙ্গোলিয়া, হংকং ও মালদ্বীপের ২১ জন গ্র্যান্ড মাস্টার, ১৩ জন আন্তর্জাতিক মাস্টারসহ ৮০ জন খেলোয়াড় এতে অংশগ্রহণ করছেন। এর মধ্যে বাংলাদেশের তিন গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, রিফাত বিন সাত্তার ও এনামুল হোসেন রাজীব, দুই আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ও মোহাম্মদ ফাহাদ রহমানসহ মোট ৪০জন খেলোয়াড় অংশগ্রহণ করছেন। তিনদিন ব্যাপী ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতির এ প্রতিযোগিতায় বিজয়ীদের নগদ দশ হাজার মার্কিন ডলার অর্থ পুরস্কার দেওয়া হবে।