bad

ডেইলি প্রেসওয়াচ রিপোর্টঃ

ক্রীড়াঙ্গনের মানুষের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভালোবাসা অপরিসীম। খেলোয়াড় কিংবা সংগঠকদের পাশে থাকেন তিনি সব সময়। এবার যেমন জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার ও সংগঠক বাদল রায়ের পরিবারের পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী। উপহার হিসেবে দিচ্ছেন একটি ফ্ল্যাট ও ২৫ লাখ টাকা।

২০২০ সালের ২২ নভেম্বর পৃথিবী ছেড়ে গেছেন বাংলাদেশের ফুটবলের উজ্জ্বল নক্ষত্র বাদল রায়। ফুটবল অঙ্গনে তার অবদান অনেক। পরপারে পাড়ি জমানো সাবেক ‍ফুটবলারের পরিবার উপহার পাচ্ছেন প্রধানমন্ত্রীর কাছ থেকে। এ প্রসঙ্গে প্রয়াত বাদল রায়ের স্ত্রী মাধুরী রায় বলেছেন, ‘প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এই মাসের শুরুতে ফোন করে জানানো হয়েছে, আমাদের নামে একটা ফ্ল্যাট বরাদ্দ হয়েছে। অচিরেই সবকিছু চূড়ান্ত হবে। এর বেশি বিস্তারিত জানি না। শুনেছি এর সঙ্গে অর্থ পুরস্কারও রয়েছে।’

এই প্রক্রিয়ার সঙ্গে সংশ্লিষ্ট সাবেক ফুটবলার আব্দুল গাফফার বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘বাদল রায়ের পরিবারকে মাননীয় প্রধানমন্ত্রী ফ্ল্যাট ও ২৫ লাখ টাকা উপহার দিতে যাচ্ছেন। মিরপুর ১৪ নম্বরে দেওয়া হবে ফ্ল্যাটটি। এছাড়া অন্য সাবেক ফুটবলার ও সংগঠকও সাহায্য পাচ্ছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এমন নিশ্চিতকরণ খবর পেয়েছি। অচিরেই তা সংশ্লিষ্টদের হাতে তুলে দেওয়া হবে বলে জেনেছি।’

এর আগেও বাদল রায়কে সাহায্য করেছেন প্রধানমন্ত্রী। ২০১৭ সালে সাবেক এই তারকা স্ট্রোক করলে প্রধানমন্ত্রীর নির্দেশেই তাকে চিকিৎসার জন্য নেওয়া হয়েছিল সিঙ্গাপুরে।

বাদল রায় ছাড়াও আরও কয়েকজন প্রধানমন্ত্রীর সহায়তা পাচ্ছেন। এরা হলেন, স্বাধীন বাংলা ফুটবল দলের সুভাস সাহা (৩০ লাখ টাকা), জাতীয় দলের সাবেক অধিনায়ক ও কোচ শহিদ উদ্দিন সেলিম (১০ লাখ টাকা), সাবেক ফুটবলার আজমত (১০ লাখ টাকা) ও সংগঠক সাব্বির হোসেন (৫ লাখ টাকা)।