mode

Posted by: | Posted on: August 14, 2021

প্রেস ওয়াচ/তারিক হাসানঃ

দেশে এখনও পর্যন্ত টিকা এসেছে মোট ৩ কোটি ১৭ লাখ ২৫ হাজার ১৬০ ডোজ। এর মধ্যে ২ কোটি ৪২ লাখ ১৮ হাজার ৭৯৬ ডোজ টিকা দেওয়া হয়েছে। এই মুহূর্তে টিকা মজুত আছে ৭৫ লাখ ৬ হাজার ৩৬৪ ডোজ।

মঙ্গলবার (২৪ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

শেষ হওয়া ২ কোটি ৪২ লাখ ১৮ হাজার ৭৯৬ ডোজের মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ১ কোটি ৭২ লাখ ৪২ হাজার ৪৭৯ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৬৯ লাখ ৭৬ হাজার ৩১৭ জন। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্যমতে, মঙ্গলবার অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ নিয়েছেন এক হাজার ৫০৪ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৮ হাজার ১৬৩ জন। এখনও পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার টিকা দেওয়া হয়েছে মোট ১ কোটি ১০ লাখ ৬৭ হাজার ১৫৪ ডোজ।

পাশাপাশি আজ  ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ৭০ জনকে এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৩১ জন। এ পর্যন্ত এই টিকা দেওয়া হয়েছে মোট ৯৫ হাজার ৩১ ডোজ।

এখন পর্যন্ত সিনোফার্মের টিকা দেওয়া হয়েছে মোট ১ কোটি ১ লাখ ৫৩ হাজার ১৬৮ ডোজ। এর মধ্যে মঙ্গলবার প্রথম ডোজ নিয়েছেন দুই লাখ ৯২ হাজার ২৭৩ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ২৯ হাজার ৫৪৩ জন।  

মডার্নার টিকা এখনও পর্যন্ত দেওয়া হয়েছে মোট ২৯ লাখ ৩ হাজার ৪৪৩ ডোজ। এর মধ্যে আজ  প্রথম ডোজ দেওয়া হয়েছে ১০ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৬২ হাজার ২৬৫ জনকে। 

সারাদেশে  এ পর্যন্ত করোনার টিকার নিবন্ধন করেছেন ৩ কোটি ৬১ লাখ ২৭ হাজার ৫০৯ জন। 

জান্নাতুল মাওয়া / মাহবুবুল হক