fakrul

Posted by: | Posted on: May 20, 2021

বাংলাদেশের পাসপোর্ট থেকে ‘ইসরায়েল-ব্যতীত’ কথাটি সরিয়ে দেওয়ার সরকারি সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, বাংলাদেশ সরকার কেন নতুন করে প্রেম করতে যাচ্ছে ইসরায়েলের সঙ্গে? ইসরায়েল আসলে মধ্যপ্রাচ্য নয়, গোটা পৃথিবীর জন্য এখন একটা হুমকি হয়ে দাঁড়িয়েছে।

রবিবার (২৩ মে) দুপুরে গুলশানে চেয়ারপারসন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

ফখরুল বলেন,ইসরায়েল আমাদের শত্রু, পৃথিবীর শত্রু। কারণ তারা মানবাধিকারকে ধ্বংস করছে। অনেকে বলেন যে, প্যালেস্টাইন ইসলামী রাষ্ট্র সে কারণে আমরা তাদের সমর্থন করি। নো। আমরা ফিলিস্তিনকে সমর্থন করি, তাদের মানুষদের সমর্থন করি। বিশেষ করে শিশুরা। প্রায় ১শ শিশুকে হত্যা করা হয়েছে গত কয়েকদিনে। আপনাদের মনে আছে কয়েকবছর আগে প্রায় তিন লক্ষ শিশুকে হত্যা করা হয়েছিল।

সরকারি সিদ্ধান্ত প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, আমি একটা যোগসূত্র দেই আপনাদের(সাংবাদিক)। কয়েকদিন আগে আল-জাজিরাতে একটা রিপোর্ট হয়েছিলো। সেই রিপোর্টে এসেছিলো যে, একটা বিশেষ সার্ভিলেন্সের যে ডিভাইস বা যন্ত্র, এই যন্ত্র অরিজিনালি ইসরায়েল থেকে সংগ্রহ করা হয়েছে। সেজন্য এখন জনগণের মাঝে আশঙ্কা সৃষ্টি হয়েছে তাহলে কি ইসরায়েলের সঙ্গে সরকার আবারও ওই ধরনের কোনও চুক্তি করতে যাচ্ছে বা কিছু করতে যাচ্ছে?

তিনি আরও বলেন, আমরা সবাই জানি যে, ইসরায়েল কিন্তু গোয়েন্দাবৃত্তিতে পৃথিবীর মধ্যে শ্রেষ্ঠ। ওটা করে কিন্তু তারা এখনও মধ্যপ্রাচ্যে সবচেয়ে শক্তিশালী দেশ হয়ে আছে। সুতরাং এই বিষয়গুলো জনগণ অত্যন্ত উদ্বেগের সঙ্গে পর্যবেক্ষণ করছে, দেখছে, লক্ষ্য করছে যে, কোন দিকে যাচ্ছি আমরা?

ইজরায়েলের বিষয়ে বিএনপির অবস্থান তুলে ধরে মির্জা ফখরুল বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই, ইসরায়েলের সঙ্গে বিএনপির কোনও সম্পর্ক নাই। ইসরায়েলের বিরোধী অবস্থান আমাদের।