fire

Posted by: | Posted on: November 12, 2020

রাজধানীর অন্তত ছয়টি স্থানে হঠাৎ একাধিক বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুর সাড়ে ১২টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত অজ্ঞাত দুর্বৃত্তরা বাসে আগুন দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে এসব ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। বৃহস্পতিবার ঢাকা-১৮ আসনের উপনির্বাচনকে কেন্দ্র করে এই আগুন দেওয়ার ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করছে পুলিশ।

ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা জানান, তারা দুপুর সাড়ে ১২টা থেকে একে একে কাঁটাবন, বংশাল, মতিঝিল, শাজাহানপুর, গুলিস্তানের গোলাপ শাহ মাজার ও প্রেসক্লাব এলাকায় বাসে আগুন দেওয়ার খবর জানতে পারেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

পুলিশের মতিঝিল জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার জাহিদুল ইসলাম সোহাগ জানান, মতিঝিল ও পল্টনে মোট চারটি বাসে দুর্বৃত্তরা আগুন দিয়েছিল। এর মধ্যে একটি ভ্যাট/ট্যাক্স অফিসের স্টাফ বাস, একটি অগ্রণী ব্যাংকের স্টাফ বাস ছিল। আর পল্টনে একটি পাবলিক বাস ও আরেকটি বিআরটিসির গাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

তিনি জানান, বাসে আগুন দেওয়ার ঘটনায় কেউ হতাহত হননি। আমরা সন্দেহভাজন হিসেবে কয়েজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছি। হঠাৎ করে কারা কেন বাসে আগুন দিলো, আমরা তার কারণ ও জড়িতদের খুঁজে বের করার চেষ্টা করছি।