Main Menu

বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবি নাকচ করলেন তথ্যমন্ত্রী

(বাসস) : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বিএনপি’র মধ্যবর্তী নির্বাচনের দাবি নাকচ করে দিয়ে বলেছেন, আগামী নির্বাচন সংবিধান মোতাবেক যথাসময়ে অনুষ্ঠিত হবে।
আজ রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ এ আয়োজিত এক গোলটেবিল আলোচনা বক্তৃতাকালে তিনি বলেন, ‘নির্ধারিত সময়ের আগে নির্বাচন অনুষ্ঠানের কোন সুযোগ নেই। সংবিধান অনুযায়ী আরো সাড়ে চার বছর পর জাতীয় সংসদ নির্বাচন হবে।’
আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে হাসুমণির পাঠশালা এই গোলটেবিল আলোচনার আয়োজন করে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মারুফা আক্তার পপি।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মিজানুর রহমান এবং দৈনিক সমকালের সহযোগী সম্পাদক অজয় দাসগুপ্ত। স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক জুনায়েদ হালিম।
হাছান মাহমুদ বলেন, বিএনপি প্রধান বেগম খালেদা জিয়া দুর্নীতির মামলায় অভিযুক্ত হয়ে এখন জেলে রয়েছেন। যদি তিনি দুর্নীতি না করতেন অথবা এতিমের টাকা মেরে না দিতেন, তবে বেগম জিয়াকে জেলে যেতে হতো না।
মন্ত্রী বিএনপি নেতাদের প্রতি তাদের দুর্নীতিগ্রস্ত নেতৃবৃন্দ ও রুগ্ন রাজনীতি ত্যাগ করার আহ্বান জানিয়ে বলেন, ‘আমরা গঠনমূলক সমালোচনা চাই। অনুগ্রহ করে কার্যকর সমালোচনা করুন।’
ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ এক সময় খাদ্য ঘাটতির দেশ ছিল। বিশ্বের অন্যতম অধিক জনসংখ্যার ঘনত্বের দেশ হওয়া সত্ত্বেও এখন খাদ্য রফতানি করছে।
মন্ত্রী বলেন, বিশ্বে জিডিপি প্রবৃদ্ধির দিক থেকে শীর্ষ ৫ দেশের একটিতে উন্নীত হয়েছে বাংলাদেশ। তিনি আরো বলেন, বিশ্ব সম্প্রদায়ের কাছে বাংলাদেশ উন্নয়নের এক যথাযথ দৃষ্টান্ত হিসেবে অভিভূত হয়েছে।
তিনি বলেন, বর্তমান সরকার বিগত ১০ বছরে বহু উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করায় দেশ অভুতপূর্ব অগ্রগতি সাধন করেছে। তিনি আরো বলেন, অনেকগুলো প্রধান সূচকে বাংলাদেশ ভারত ও পাকিস্তানকে ছাড়িয়ে গেছে।
হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেবল সরকার প্রধান অথবা পার্টি সভাপতি নন, তিনি এখন একটা প্রতিষ্ঠানে পরিণত হয়েছেন। তিনি আরো বলেন, ‘শেখ হাসিনা বিদেশ থেকে ফেরার পর দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হয়েছিল। তিনি এখন দেশকে একটা নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।
মন্ত্রী বলেন, দেশ এখন সামনের দিকে এগিয়ে যাচ্ছে এবং আগামী কয়েক বছরের মধ্যে এটি মধ্যম আয়ের দেশে পরিণত হবে।
প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশকে একটি উন্নত দেশে পরিণত করতে কাজ করে যাব। কেউ আমাদের এই গতিকে ব্যাহত করতে পারবে না।’
তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর বাংলাদেশের প্রকৃত ইতিহাস বিকৃত করার চেষ্টা করেছে কয়েকটি স্বার্থান্বেষী মহল। তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা গণতন্ত্র পুনর্গঠনের জন্য দেশে ফিরে এসেছিলেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *