Main Menu

নির্বাচিত ২০ তরুণ নেতার মধ্যে অন্যতম আইসিটি প্রতিমন্ত্রী পলক

মাহাবুবুর রহমান চঞ্চল:


সারাবিশ্ব থেকে নির্বাচিত ২০ তরুণ নেতার মধ্যে অন্যতম বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি ২৩-২৭ মে গ্রিনল্যান্ডের ইলুলিসায় অনুষ্ঠেয় জলবায়ু পরিবর্তনে ভবিষ্যৎ করণীয় বিষয়ে ‘ওয়াইজিএল ইমপ্যাক্ট এক্সপেডিশন গ্রিনল্যান্ড’ কর্মসূচিতে অংশ নেবেন।


ইয়াং গ্লোবাল লিডারের (ওয়াইজিএল) আয়োজনে বিশ্বের নির্বাচিত ২০ জন তরুণ নেতাকে নিয়ে এ আয়োজন। জুনাইদ আহমেদ পলক নির্বাচিত এ ২০ নেতার অন্যতম। তিনি ক্লাইমেট আপডেট, প্রফেশনাল অ্যান্ড কালেক্টিভ অ্যাকশনস, ওয়ার্ল্ড ক্লাইমেট চেঞ্জ পলিসিসহ বিভিন্ন অধিবেশন ও প্যানেলে আলোচক হিসেবে অংশ নেবেন। এস্তোনিয়ার রাজধানী তাল্লিনে পঞ্চম ই-গভর্ন্যান্স সম্মেলনটি অনুষ্ঠিত হবে। সম্মেলনটিতে যোগ দিতে ইতোমধ্যে উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন তিনি। ২১-২২ মে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সফরকালে প্রতিমন্ত্রী বাংলাদেশের আইসিটি খাতে সর্বশেষ অগ্রগতিসহ বিভিন্ন বিষয় নিয়ে এস্তোনিয়ার রাষ্ট্রপতি কেরস্টি কালজুলাইদের সঙ্গে বৈঠক করবেন। সম্মেলনের মিনিস্টারিয়াল প্যানেল আলোচনায় বাংলাদেশে তথ্যপ্রযুক্তি খাতে বাস্তবায়িত ও গৃহীত বিভিন্ন কর্মসূচি তুলে ধরবেন প্রতিমন্ত্রী। সম্মেলনে তিনি বিভিন্ন দেশ থেকে আসা মন্ত্রী ও উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করবেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *