Main Menu

চাষাড়া বিআরটিসি বাস ভাড়া কমানোর দাবীতে মানববন্ধন

নুসরাত আহমেদঃ সোমবার(২৭ মে)নারায়নগঞ্জ প্রেসক্লাবের সম্মুখে যাত্রী অধিকার সংরক্ষন ফোরামের আয়োজনে বিআরটিসি বাস কাউন্টার চাষাড়া থেকে উচ্ছেদকারী ও বিআরটিসি এসি বাস ভাড়া ৪৫ ও নন-এসি বাস ভাড়া ৩০টাকা করার দাবীতে মানববন্ধন করে। মানববন্ধনটি সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের ও যাত্রী অধিকার সংরক্ষন ফোরামের আহবায়ক রফিউর রাব্বীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। মানববন্ধনে রফিউর রাব্বী বলেন,বিারটিসি একটি সরকারী সেবামূলক প্রতিষ্টান।দীর্ঘ ২বছর পর পুনরায় নারায়নগঞ্জে বিআরটিসি বাস চালু করা হয়েছে।কিন্তু অনন্ত দুঃখের বিষয় তারা বেসরকারি বাস শীতলের সাথে মিল রেখে ৫৫টাকা এসি বাসের ভাড়া করেছে মন্ডলপাড়া থেকে ঢাকা পর্যন্ত।

আমরা এর তীব্র নিন্দা জানিয়ে একটি সংবাদ সম্মেলন করেছিলাম নারায়নগঞ্জবাসীর পক্ষ থেকে সেখানে আমরা এসি বাসের ভাড়া ৪৫ টাকা ও নন এসি বাসের ভাড়া ৩০ টাকা করার দাবী করেছিলাম।গত এক সপ্তাহ আগে বাস পরিবহন থেকে একটি দল নারায়নগঞ্জ পুলিশ সুপার হারুন অর রশিদের সাথে দেখা করে তারা জানায় তাদের কাছে বিআরটিসি বাসের দায়িত্ব দেওয়া হলে তারা ৩০টাকা ভাড়ায় ঢাকা থেকে নারায়নগঞ্জ যাত্রীদের আসা নেওয়ার ব্যবস্থা করবে।কিন্তু যারা বিগত ৬-৭ বছর ধরে ভাঙা গাড়ী দিয়ে আসা নেওয়া করতো এবং কতটা লোভ থাকলে সাধারন মানুষদের কাছ থেকে শত কোটি টাকা তারা হাতিয়ে নিয়েছে করেছে বাস মালিকদের জিম্মি চাঁদার জন্য।তাদের কাছে কিভাবে বিআরটিসি বাসের দায়িত্ব দেওয়া হবে।এছাড়া গত কয়েকদিন আগে চাষাড়া থেকে বিআরটিসি বাসের কাউন্টার উচ্ছেদ করা হয়ে।

বিআরটিসি যেখানে সরকারী সেবামূলক প্রতিষ্ঠান সেখানে যারা উচ্ছেদ করেছে তারা সরকারি প্রতিষ্ঠানে হামলা করে রাষ্ট্র বিরোধী কাজ করেছে।তাদের পুলিশ গ্রেফতার করছে না কিন্তু প্রশাসন ঠিকি চাঁদাবাজদের গ্রেফতার করছে।আমরা অবিলম্বে যারা বিআরটিসি বাস কাউন্টার উচ্ছেদ করে রাষ্ট্র বিরোধীতার কাজ করেছে সেই সকল উচ্ছেদকারীর গ্রেফতারের দাবী জানাচ্ছি। মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন নারায়নগঞ্জ নাগরিক কমিটির সভাপতি, নাগরিক কমিটির সাধারন সম্পাদক আব্দুর রহমান,নারায়নগঞ্জ খেলাঘরের সভাপতি রথিন চক্রবর্তী,নারী সংগতির নেত্রী পপি রানী সরকার,তরীকুল সুজন প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *