Main Menu

আইসিসির ধারাভাষ্যকার প্যানেলে আতহার আলী

মাহাবুবুর রহমান চঞ্চলঃ


বাংলাদেশের জন্য একটি সুখবর বয়ে আনলেন সাবেক ক্রিকেটার ও আন্তর্জাতিক ধারাভাষ্যকার আতাহার আলী খান। ইংল্যান্ড অনুষ্ঠেয় আসন্ন বিশ্বকাপের জন্য ধারাভাষ্যকার প্যানেল ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আর এতে নাম উঠে এসেছে এই কৃতি সাবেক বাংলাদেশের অলরাউন্ডার আতাহার আলীর । কেবল ধারাভাষ্যকার প্যানেল নয় টুর্নামেন্টকে আকর্ষণীয় ও জাঁকজমকপূর্ণ করতে বেশ কিছু নতুনত্ব আনতে যাচ্ছে বিশ্ব ক্রিকেটের নির্বাহী সংস্থাটি।


কেবলমাত্র বিশ্বকাপের ৩২টি নয়, টুর্নামেন্ট শুরুর আগে আনুষ্ঠানিক ১০টি প্রস্তুতি ম্যাচও টেলিভিশনে দেখানো হবে। প্রতিটি ম্যাচে থাকবে ৩২টি ক্যামেরা। যার মধ্যে ৮টি আলট্রা মোশন হক আই, ফ্রন্ট এন্ড রিভার্স ভিউ স্টাম্প ও স্পাইডার ক্যামেরা থাকবে বলে আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছে।
বিশ্বকাপে এবারই প্রথম ৩৬০ ডিগ্রি ভিডিও রিপ্লের ব্যবস্থা করেছে আইসিসি। এর মাধ্যমে মেগা এ টুর্নামেন্টের উত্তেজনাকর মুহূর্তগুলো আরো প্রাণবন্ত করে তোলবে। থাকবে ড্রোন ক্যামেরাও।
বিশ্বকাপের ২৪ সদস্যের ভাস্যকার প্যানেলে একমাত্র বাংলাদেশী আতহার আলী খান। এ ছাড়া আছেন- ইয়ান বিশপ, গ্রায়েম স্মিথ, মেল জোন্স, পমি বঙ্গোয়া, মাইকেল স্লাটার, হার্ষা বোগলে, নাসের হুসেইন, রমিজ রাজা, কুমার সাঙ্গাকারা, এ্যালিসন মিশেল, সাইমন ডুল, সঞ্জয় মাঞ্জেরেকার, মার্ক নিকোলাস, ওয়াসিম আকরাম, ব্রেন্ডন ম্যাকালাম, শন পোলক, ইশা গুহ, ইয়ান ওয়ার্ড, মাইকেল হোল্ডিং, মাইক আথারটন, সৌরভ গাঙ্গুলি, ইয়ান স্মিথ ও মাইকেল ক্লার্ক। তথ্য বাসস






Related News