Main Menu

পান্থের বিধ্বংসী ব্যাটিং-এ কোয়ালিফাইয়ার-২’এ উঠলো দিল্লি

বিশাখাপত্তম, (বাসস) : উইকেটরক্ষক ঋসভ পান্থের বিধ্বংসী ব্যাটিং-এ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কোয়ালিফাইয়ার-২’এ উঠলো দিল্লি ক্যাপিটালস। গতরাতে এলিমিনেটর ম্যাচে দিল্লি ২ উইকেটে হারিয়ে সানরাইজার্স হায়দারাবাদকে। কোয়ালিফাইয়ার-২’এ দিল্লির প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস। আর এলিমিনেটর থেকেই আইপিএলের এবারের আসর শেষ করলো হায়দারাবাদ।
বিশাখাপত্তমে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় দিল্লি। ব্যাটিং-এ নেমে হায়দারাবাদকে উড়ন্ত সূচনা এনে দেন নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল। তবে আরেক ওপেনার ঋদ্ধিমান সাহ ৮ রানে ফিরে যান। ভালো শুরু করেও ৪টি ছক্কা ও ১টি চারে ১৯ বলে ৩৬ রানে থেমে যান গাপটিল।
এরপর মিডল-অর্ডারের দুই ব্যাটসম্যান মনিষ পান্ডিয়া ও অধিনায়ক কেন উইলিয়ামসন ছোট-ছোট ইনিংস খেলে বিদায় নিলে হায়দারাবাদের বড় সংগ্রহের আশা শেষ হয়ে যায়। কিন্তু শেষদিকে, বিজয় শংকরের ২টি করে চার-ছক্কায় ১১ বলে ২৫ ও আফগানিস্তানের মোহাম্মদ নবীর ৩টি চার ও ১টি ছক্কায় ১৩ বলে ২০ রানে ৮ উইকেটে ১৬২ রানের সংগ্রহ পায় হায়দারাবাদ। দিল্লির ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড় কেমো পল ৩২ রানে ৩ উইকেট নেন।
জবাবে ওপেনার পৃথ্বি শ’র ব্যাটিং নৈপুন্যে ৭ দশমিক ৩ ওভারেই ৬৬ রান তুলে ফেলে দিল্লি। কিন্তু ১১১ রানে পৌছাতেই পাঁচ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দিল্লি। তবে চাপকে আমলে না নিয়ে হায়দারাবাদের বোলারদের উপর চড়াও হন পান্থ। তার মারমুখী ব্যাটিং-এ ম্যাচের নিয়ন্ত্রন নিয়ে নেয় দিল্লি। ফলে শেষ ২ ওভারে ১২ রান প্রয়োজন পড়ে দিল্লির। কিন্তু ১৯তম ওভারের পঞ্চম বলে আউট হন পান্থ। তারপরও ১ বল বাকী রেখে জয় তুলে নেয় দিল্লি। ২টি চার ও ৫টি ছক্কায় ২১ বলে ৪৯ রান করেন পান্থ। ৬টি চার ও ২টি ছক্কায় ৩৮ বলে ৫৬ রান করেন পৃথ্বি। ম্যাচ সেরা হয়েছেন পান্থ।






Related News