Main Menu

ইটালির ভেনিস চারুকলা প্রদর্শনীতে বাংলাদেশ অংশ নিচ্ছে

(বাসস) : ইটালির ভেনিসে ৫৮তম ‘ভেনিস দ্বিবার্ষিক চারুকলা প্রদর্শনী’তে এবারও বাংলাদেশ অংশ নিচ্ছে।
এই প্রদর্শনীতে অংশ নিতে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর নেতৃত্বে ছয় সদস্যের প্রতিনিধিদল গতকাল ভেনিসের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন।
সংস্কৃতি মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় এই প্রদর্শনীতে যোগদানের আয়োজক সংস্থা হচ্ছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।
দলটির সদস্যের মধ্যে রয়েছেন শিল্পী উত্তম কুমার কর্মকার, শিল্পী রাজিয়া আন্দালিব প্রেমা, শিল্পী রুহুল আমিন কাজল, শিল্পী গাজী নাফিজ ও শিল্পী বিশ্বজিৎ গোস্বামী । এ ছাড়া ভেনিসে বাংলাদেশ দলের সঙ্গে কিউরেটর হিসেবে যুক্ত থাকবেন ইটালীর শিল্পী ভিভিয়ানা ভেনুসি।
শিল্পকলা একাডেমি থেকে বাসসকে এ সব তথ্য জানান, একাডেমির চারুকলা বিভাগের পরিচালক শিল্পী আশরাফুল আলম । তিনি জানান, ভেনিস প্রদর্শনীতে বাংলাদেশ প্যাভিলিয়ন থাকবে। প্যাভিলিয়নে বাংলাদেশের শিল্পকর্ম, ভাস্কর্য ও ভিডিও প্রদর্শিত হবে।
ভেনিস চারুকলা প্রদর্শনী শুরু হবে ১১ মে। চলবে আগামী ২৪ নভেম্বর পর্যন্ত। বাংলাদেশ প্রথম এই প্রদর্শনীতে অংশ নিয়েছিল ২০১৩ সালে। এবার তৃতীয় বারের মতো অংশ নিচ্ছে।
বাংলাদেশ দলের নেতা লিয়াকত আলী লাকী বাসসকে এই প্রদশর্নী সম্পর্কে জানান, বিশ্বের সবচেয়ে বৃহৎ ও পুরনো এই প্রদর্শনীতে অংশগ্রহণ আমাদের জন্য অত্যন্ত সুখকর। ১৮১৫ সাল থেকে ভেনিস চারুকলা প্রদর্শনী অনুষ্ঠিত হয়ে আসছে। আমাদের শিল্পকর্ম সম্পর্কে পৃথিবীর বিভিন্ন দেশের মানুষ জানতে পারবেন এবং আমাদের শিল্পীরা অনেক অভিজ্ঞতা গ্রহণ করতে পারছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *