Main Menu

ক্রিকেট : ওয়ানডে স্ট্যাটাস পেল ইউএসএ ও ওমান

নামিবিয়া,  (বাসস) : ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ওয়ানডে মর্যাদা পেল সহযোগী দুই দেশ যুক্তরাষ্ট্র ও ওমান। নামিবিয়ার উইন্ডহোকে বুধবার রাতে অনুষ্ঠিত আইসিসি বিশ্বকাপ ক্রিকেট লিগ ডিভিশন-২’এর বাছাইপর্বের ম্যাচে হংকংকে ৮৪ রানে হারিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষে সেঞ্চুরি করেছেন ওপেনার জাভিয়ার মার্শাল। একইদিন নামিবিয়াকে ৪ উইকেটে হারিয়ে ওয়ানডে স্ট্যাটাস নিশ্চিত করে ওমান।
ওয়ানডে স্ট্যাটাস পাবার ম্যাচে টস জিতে মার্কিন যুক্তরাষ্ট্রকে প্রথমে ব্যাটিং-এ পাঠায় হংকং। মার্শালের ১৫৪ বলে ১০০ ও স্টিভেন টেইলরের ৯৫ বলে ৮৮ রানের উপর ভর করে ৫০ ওভারে ৮ উইকেটে ২৮০ রান করে মার্কিন যুক্তরাষ্ট্র। হংকং-এর কিঞ্চিৎ শাহ ৩৭ রানে ৪ উইকেট নেন।
জবাবে ৫০ ওভারে ৭ উইকেটে ১৯৬ রান করে হংকং। দলের পক্ষে সর্বোচ্চ কিঞ্চিৎ ৪৫ রান করেন। মার্কিন যুক্তরাষ্ট্রের করিমা গোর ২টি উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন মার্শাল।
সেঞ্চুরি করা মার্শাল ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২০০৫-২০০৯ সাল পর্যন্ত ৭টি টেস্ট, ২৪টি ওয়ানডে ও ৮টি টি-২০ খেলেছেন। ব্যাটসম্যান মার্শাল টেস্টে ২৪৩ রান, ওয়ানডেতে ৩৭৫ রান ও টি-২০তে ১২৮ রান করেন। ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলে খেলার সময় তরুণ ‘গর্ডন গ্রিনিজ’ উপাধিও পান তিনি।
এদিকে নামিবিয়াকে হারিয়ে ওয়ানডে স্ট্যাটাস পেল ওমানও। ফলে স্কটল্যান্ড, নেপাল ও সংযুক্ত আরব আমিরাতের সঙ্গী হয়ে লিগ-২’এ পা রাখলো মার্কিন যুক্তরাষ্ট্র ও ওমান। এই দলগুলো ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে খেলার সুযোগ পেতে একে অন্যের সঙ্গে আড়াই বছরে ৩৬টি ম্যাচ খেলবে। সেখান থেকে সেরা দলগুলো বিশ্বকাপে খেলার সুযোগ পাবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *