Main Menu

রাজধানীসহ সারাদেশেই মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত, জনদুর্ভোগ

(বাসস) : রাজধানীসহ সারাদেশে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হয়েছে। এতে রাজধানীর অনেক এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়। বুধবার সকালে শুরু হওয়া প্রায় দুই ঘণ্টার বৃষ্টিতে রাজধানীতে দূর্ভোগে পড়েন অফিসগামী মানুষ ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা। বৃষ্টিপাতের কারণে বিভিন্ন সড়কে যানবাহন চলাচল কমে যায়। পরে আজ সন্ধ্যা পর্যন্ত থেমে থেমে বৃষ্টিপাত হয়। বৃষ্টিপাতের কারণে রাজধানীতে একুশে গ্রন্থ মেলায় আগত বইপ্রেমীরা পড়েন চরম দুর্ভোগে। দুপরের পর থেকেই গ্রন্থ মেলায় বই বেচাকেনায় বিঘœ ঘটে। বৃষ্টিপাতের কারণে আজ বুধবার বই মেলা সন্ধ্যা সাড়ে ছয়টায় বন্ধ ঘোষণা করা হয়।
আবহাওয়া অফিস জানায়, আজ সন্ধ্যা ছয়টা পর্যন্ত পূর্ববতী ২৪ ঘন্টায় বৃষ্টিপাতের পরিমাণ সর্বোচ্চ রেকর্ড করা হয়েছে ফরিদপুরে ৫৪ মিলি মিটার, ঢাকায় রেকর্ড করা হয়েছে ৩৩ মিলি মিটার। এছাড়া ময়মনসিংহে রেকর্ড করা হয়েছে ২৩ মিলি মিটার এবং টাঙ্গাইলে ২১ মিলি মিটার।
আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক বাসসকে জানান, পশ্চিমা লঘুচাপের প্রভাবে এই বৃষ্টিপাত হচ্ছে। আগামীকাল সন্ধ্যার পর থেকে বৃষ্টিপাতের পরিমাণ কমে যাবে। এই লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। এছাড়া মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।
আজ সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কিছু কিছু জায়গায় মাঝারি ধরনের ভারি বর্ষণসহ বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।






Related News