Main Menu

যুক্তরাজ্যে বিনিয়োগ পরিকল্পনা বাতিল নিশানের

লন্ডন, (বাসস ডেস্ক): জাপানের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান নিশান রোববার জাানিয়েছে, তারা ইংল্যান্ডের দক্ষিণ-পূর্বে প্রতিষ্ঠিত তাদের কারখানায় এক্স-ট্রেইল এসইউভি গাড়ি তৈরীর পরিকল্পনা বাতিল করেছে। সরকারের পক্ষ থেকে ব্রেক্সিট বিষয়ে আশ্বাস দেয়া সত্ত্বেও তারা সেখানে বিনিয়োগের পরিকল্পনা বাতিল করলো। খবর এএফপি’র।
এক বিবৃতিতে নিশানের ইউরোপ বিষয়ক চেয়ারম্যান জিয়ানলুকা ডি ফিচি বলেন, ‘ইইউ’র সাথে যুক্তরাজ্যের ভবিষ্যত সম্পর্কের অব্যাহত অনিশ্চয়তা আমাদের পরবর্তী পরিকল্পনার ক্ষেত্রে কোম্পানির জন্য সহায়ক না হওয়ায় ব্যবসায়িক স্বার্থে আমরা এমন সিদ্ধান্ত গ্রহণ করেছি।’
তিনি আরো বলেন, ‘আমরা উপলব্ধি করছি যে এই সিদ্ধান্ত আমাদের ইউকে দল ও অংশীদারদের অসন্তুষ্ট করবে। সান্ডারল্যান্ডে থাকা আমাদের কর্মীদের প্রতি আমাদের পূর্ণ আস্থা রয়েছে।
বিখ্যাত এ গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান ২০১৬ সালে জানিয়েছিল, সান্ডারল্যান্ডে এ কোম্পানির কারখানায় তারা এ মডেলের গাড়ি তৈরীর পরিকল্পনা হাতে নিয়েছে। কিন্তু তারা এখন জাপানের কিউশুতে নিশানের আন্তর্জাতিক উৎপাদন কেন্দ্রে গাড়ি প্রস্তুতের পরিবর্তে অ্যাসেম্বল করবে।
কোম্পানিটি জানায়, তারা ব্রিটিশ কারখানা থেকে বিনিয়োগ সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ব্রেক্সিটজনিত জটিলতা এড়াতেই তারা এমন সিদ্ধান্ত গ্রহণ করে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *